Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খেয়ালি আবহাওয়ায় আলুতে
নাবিধসা রোগ, উদ্বিগ্ন চাষিরা 

সংবাদদাতা, রামপুরহাট: খেয়ালি আবহাওয়ার জেরে আলুতে নাবিধসা রোগের আশঙ্কা করেছিল কৃষিদপ্তর। সেই আশঙ্কায় সত্যি হয়েছে। কয়েকদিন আগে টানা ঘন কুয়াশা ও হাল্কা বৃষ্টির কারণে আলুতে নাবিধসা রোগ ছড়িয়ে পড়েছে। যা নিয়ে উদ্বিগ্ন রামপুরহাট মহকুমার আলুচাষিরা। 
বিশদ
বিষ্ণুপুর হাসপাতালে ডায়ালিসিস করাতে আসা
রোগীদের হয়রান করার অভিযোগ, ক্ষোভ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর হাসপাতালে ডায়ালিসিস করাতে আসা রোগীদের বারবার ঘোরানোর অভিযোগ উঠেছে। ঘটনায় ক্ষুব্ধ রোগী ও তাঁদের পরিজনরা। তাঁদের অভিযোগ, নির্দিষ্ট তারিখে ইউনিটে গেলেও ডায়ালিসিস করা হচ্ছে না। 
বিশদ

এনআরসি: ধাইমাদের পোয়াবারো, জন্ম
সার্টিফিকেট দিতে নিচ্ছেন ১০০ টাকা 

বিএনএ, ভগবানগোলা: জন্ম সার্টিফিকেট পেতে ধাইমাদের ঘোষণাপত্র থাকা বাধ্যতামূলক হওয়ায় সুদিন ফিরেছে তাঁদের। ১৯৮৯সালের পর যাঁরা বাড়িতে জন্মগ্রহণ করেছেন তাঁদের জন্ম সার্টিফিকেট দেওয়ার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে ভগবানগোলা-১ ব্লক।  
বিশদ

শঙ্করপুর মৎস্যবন্দরে ড্রেজিংয়ের কাজ শীঘ্রই শুরুর চেষ্টা চলছে: মন্ত্রী 

সংবাদদাতা, কাঁথি: রামনগরের শঙ্করপুর মৎস্যবন্দরে ড্রেজিংয়ের কাজ শীঘ্রই শুরু করার চেষ্টা চলছে। একইসঙ্গে দীঘা মোহনার মাছের বাজারকে আন্তর্জাতিক মানের বাজারের রূপ দেওয়া হবে। বুধবার রাতে দীঘা মোহনায় গঙ্গোৎসবের অনুষ্ঠানে যোগ দিয়ে একথা জানালেন মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা।  
বিশদ

ইন্দোনেশিয়ায় যোগা চ্যাম্পিয়নশিপে
মুখ উজ্জ্বল করলেন শান্তিরপুরের সীমা 

সংবাদদাতা, রানাঘাট: ইন্দোনেশিয়ায় ইন্টারন্যাশনাল যোগা চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়ে মুখ উজ্জ্বল করলেন শান্তিপুরের ভারতমাতা এলাকার মেয়ে সীমা বসাক। গত ১০-১২ জানুয়ারি ইন্দোনেশিয়ার বালি শহরে হয় সপ্তম ইন্টারন্যাশনাল অ্যাভেঞ্জার গেম এবং ইন্টারন্যাশনাল যোগাসন চ্যাম্পিয়নশিপ ২০২০।  
বিশদ

আরও তিনজনের খোঁজে তল্লাশি
খড়্গপুরে রেলকর্মী খুনের ঘটনায় ধৃত পুরকর্মী সহ ৩ 

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুরে প্রাক্তন রেলকর্মী খুনের ঘটনায় পুরসভার দুই কর্মী সহ তিনজকে গ্রেপ্তার করল পুলিস। এই ঘটনায় আরও তিনজনের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। পুলিসি তদন্তে উঠে এসেছে, সোনা ও হীরের গয়না হাতাতেই শহরের নিউ সেটেলমেন্ট এলাকার বাসিন্দা জেভি সুব্রহ্মণিয়মকে খুন করা হয়েছে। 
বিশদ

ফরিদপুরে গ্যাস উত্তোলনকারী সংস্থার
যন্ত্রাংশ চুরির অভিযোগে যুবক গ্রেপ্তার 

সংবাদদাতা, দুর্গাপুর: ফরিদপুর থানা এলাকার এক বেসরকারি গ্যাস উত্তোলনকারী সংস্থা থেকে যন্ত্রাংশ চুরির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রোহিত মণ্ডল।  
বিশদ

কালনার পঞ্চায়েতে রাস্তা ও নিকাশি উন্নয়নে
১ কোটি ৩৮ লক্ষ টাকা অনুমোদন 

সংবাদদাতা, কালনা: কালনা-২ ব্লকের সাতগাছি পঞ্চায়েত এলাকার শাসপুর মৌজায় রাস্তা ও নিকাশি উন্নয়নের জন্য ১কোটি ৩৮ লক্ষ টাকা অনুমোদন দিল রাজ্য উদ্বাস্তু দপ্তর। ইতিমধ্যে ব্লকে টাকা এসে গিয়েছে। এই খবরে খুশি এলাকার বাসিন্দারা।
বিশদ

ফরিদপুরে গ্যাস উত্তোলনকারী সংস্থার
যন্ত্রাংশ চুরির অভিযোগে যুবক গ্রেপ্তার 

সংবাদদাতা, দুর্গাপুর: ফরিদপুর থানা এলাকার এক বেসরকারি গ্যাস উত্তোলনকারী সংস্থা থেকে যন্ত্রাংশ চুরির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রোহিত মণ্ডল।  
বিশদ

মদ-গাঁজার বিরুদ্ধে সবংয়ের ক্লাবগুলিকে
সরব হওয়ার আহ্বান মানসের 

সংবাদদাতা, খড়্গপুর: মদ, গাঁজার বিরুদ্ধে সবংয়ের ক্লাবগুলিকে সরব হতে হবে। খেলাশ্রী প্রকল্পের ফর্ম বিলি অনুষ্ঠানে ক্লাবগুলির কাছে এই আবেদন করলেন রাজ্যসভার সদস্য মানস ভুঁইয়া। বিধায়ক কার্যালয়ে বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিধায়ক গীতারানি ভুঁইয়া ৫১টি ক্লাবের কর্মকর্তার হাতে এই আবেদনপত্র তুলে দেন।  
বিশদ

টাকা দিয়ে পার্সেল ছাড়িয়ে সোনার আংটির বদলে মিলল লোহার রিং 

সংবাদদাতা, ঘাটাল: ‘মোবাইল নম্বর লাকি ড্রয়ের মাধ্যমে পুরস্কৃত হয়েছে’। এই কল পাওয়ার পর মিলেছিল পুরস্কারের পার্সেল আসার খবরও। আর বৃহস্পতিবার দাসপুর পোস্ট অফিস থেকে টাকা দিয়ে সেই পার্সেল ছাড়িয়ে মাথা হাত দাসপুরের যুবক প্রবীর সামন্তের। দাসপুরের পদমপুরে বাড়ি।  
বিশদ

জঙ্গিপুরে ভাগীরথী সেতুতে নিত্য যানজট, ভোগান্তি শহরবাসীর 

সংবাদদাতা, জঙ্গিপুর: নিত্য যানজটে নাকাল হচ্ছেন জঙ্গিপুর শহরের বাসিন্দারা। ভাগীরথী সেতু পার করে রঘুনাথগঞ্জ শহরে যাওয়াই দায় হয়ে পড়েছে। দেড় কিলোমিটার সেতু পার হতে বড়জোর পাঁচ মিনিট সময় লাগার কথা থাকলেও সেই সেতু পার হতে সময় লাগছে ৩০ মিনিট।  
বিশদ

রামপুরহাটে বুঙ্কেশ্বরী কালীমায়ের পুজোয় মেলা এবার ৩দিনের

 

সংবাদদাতা, রামপুরহাট: প্রতিবারের মতো এবারও ১ মাঘ রামপুরহাটে বুঙ্কেশ্বরী কালীমায়ের পুজো উপলক্ষে বসল মেলা। বৃহস্পতিবার বিকেলে মেলার উদ্বোধন করেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

এগরায় ঘন কুয়াশায় ডাম্পারের ধাক্কায় জখম পুলিসকর্মী 

সংবাদদাতা, কাঁথি: ঘন কুয়াশায় রাস্তা পেরতে গিয়ে ডাম্পারের ধাক্কায় গুরুতর জখম হলেন এক পুলিসকর্মী। বৃহস্পতিবার ভোরের দিকে এগরা থানার নেগুয়া বাসস্টপের কাছে রামনগর-এগরা সড়কে ঘটনাটি ঘটেছে। নারায়ণচন্দ্র দাস নামে ওই পুলিসকর্মী নেগুয়া পুলিস ফাঁড়ির কনস্টেবল।  
বিশদ

বারিকুলে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু, জখম আরও ২ 

সংবাদদাতা, খাতড়া: বৃহস্পতিবার দুপুরে রানিবাঁধ-ঝিলিমিলি রাস্তায় বারিকুলে কুকরুডাঙা মোড়ের কাছে পথ দুর্ঘটনায় এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। মৃতের নাম প্রবীর সোরেন (২০)।
 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গঙ্গারামপুর: যে রাধে সে যেমন চুলও বাঁধে, তেমনি যিনি চোর-ডাকাত-অপরাধীর পিছনে ছুটে বেড়ান, তিনি আবার সাহিত্যচর্চাও করেন। হরিরামপুর থানায় কর্তব্যরত পুলিস কর্মী তাপস মণ্ডল ডিউটির চাপ সামলেও সামান্য যেটুকু অবসর পেয়েছেন, তাতেই একটি বই লিখে ফেলেছেন।   ...

ইসলামাবাদ, ১৬ জানুয়ারি (পিটিআই): নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশারফ। পাক সংবাদমাধ্যম সূত্রের খবর, মোশারফের হয়ে ৯০ পাতার পিটিশন দাখিল করেছেন তাঁর আইনজীবী। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যপালের দায়িত্ব নিয়ে এই প্রথম নির্বিঘ্নে কোনও সমাবর্তনে হাজির হলেন জগদীপ ধনকার। আর সেই অনুষ্ঠানে গিয়েও সরকারের উদ্দেশ্যে খোঁচা দিতে ছাড়লেন না ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM